Joy Jugantor | online newspaper

শিক্ষার্থীদের সঠিক শিক্ষায় আদর্শিক মানুষ হিসেবে গড়ে তুলতে হবে-এসপি সুদীপ

প্রেস বিজ্ঞপ্তি

প্রকাশিত: ২০:৫১, ৭ জুলাই ২০২২

আপডেট: ২০:৫২, ৭ জুলাই ২০২২

শিক্ষার্থীদের সঠিক শিক্ষায় আদর্শিক মানুষ হিসেবে গড়ে তুলতে হবে-এসপি সুদীপ

প্রেস বিজ্ঞপ্তি।

বৃহস্পতিবার (৭ জুলাই) বেলা ১২টায় বগুড়া পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজে পবিত্র ঈদ উল আযহা উপলক্ষে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও কর্মচারীদের মাঝে ঈদ উপহার প্রদান করা হয়েছে। এদিন শিক্ষা প্রতিষ্ঠান মিলনায়তনে অধ্যক্ষ শাহাদৎ আলম ঝুনুর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী বিপিএম।

ঈদ উপহার প্রদানকালে প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী বিপিএম বলেন, শিক্ষার্থীদের মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে হবে।

শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার সঠিক পরিবেশ নিশ্চিত করতে হবে। সকল শিক্ষকরা ঐক্যবদ্ধ থেকে কাজ করবেন, শিক্ষার্থীদের শিক্ষা দিবেন। সঠিক শিক্ষায় শিক্ষিত হয়ে সারাদেশের মধ্যে শিক্ষার্থীরা তাদের আলো  ছড়াতে পারবে। শিক্ষকরা হলে বিবেক। শিক্ষার্থীদের সেই বিবেকের মধ্যে দিয়ে আদর্শিক মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। বাদশা আলমগীরের মত করে শিক্ষকের সম্মান করার ব্রত শিক্ষার্থীদের মনে বীজ বপন করতে হবে। আমাদের শিক্ষকরা তাদের শিক্ষার্থীদের গড়ে তুলবেন মানবিক মূল্যবোধ সম্পন্ন মানুষ হিসেবে। সঠিক শিক্ষা না দিতে পারলে শিক্ষার্থীরা সঠিক মানুষ হওয়ার পথ থেকে বঞ্চিত হবে। প্রতিটি শিক্ষার্থীকে তার শিক্ষকের প্রতি সম্মান মনে লালন করতে হবে। শিক্ষক ও শিক্ষার্থীদের চিরায়ত যে সম্মান ও সম্পর্ক তা বিরাজমান থাকতে হবে। শিক্ষার্থীদের তৈরি করতে মানুষের সেবার জন্য। যাতে করে তারা সঠিক শিক্ষা গ্রহন করে মানুষের সেবায় নিয়োজিত করতে পারে নিজেদের। উপহার মানুষের মনে আনন্দ সৃষ্টি করে। উপহারে কর্ম চাঞ্চল্যতা বৃদ্ধি পায়।

ঈদ উপহার প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিদ্যালয়ের গভর্নিং কমিটির সদস্য সাইরুল ইসলাম, বিএফইউজের নির্বাহী সদস্য মুক্তিযোদ্ধা আখতারুজ্জামান। সহকারী শিক্ষক আল আমিনের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন সহকারী প্রধান শিক্ষক ইয়াসমিন সুলতানা, কলেজ শাখা শিক্ষক প্রতিনিধি শহীদুল ইসলাম, সিনিয়র শিক্ষক ফেরদৌস আলম, কলেজ ইনচার্জ প্রভাষক আবু সুফিয়ান, স্কুল ইনচার্জ তাজুল ইসলাম, এনামুল জাহিদ তিতাস। ঈদ উপহার প্রদান অনুষ্ঠানে অতিথি পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী বিপিএম অত্র শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও কর্মচারীদের মাঝে উপহার তুলেদেন। অনুষ্ঠানে প্রধান অতিথির পেন্সিলে স্কেচ করা প্রতিকৃতি ৮ম শ্রেণির শিক্ষার্থী নাফিস শাহরিয়ার নিশাত প্রধান অতিথি পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী বিপিএম এর হাতে তুলে দেন।