Joy Jugantor | online newspaper

গাবতলীতে ভুল চিকিৎসার প্রতিবাদে মানববন্ধন 

গাবতলী (বগুড়া) প্রতিনিধি

প্রকাশিত: ২০:৫৪, ২৯ জুন ২০২২

গাবতলীতে ভুল চিকিৎসার প্রতিবাদে মানববন্ধন 

বুধবার জাগরণ রক্তদান সংঘের আয়োজনে এলাকাবাসী এই মানববন্ধন করে।

বগুড়ার গাবতলীর সৈয়দ আহম্মেদ কলেজ এলাকায় সোনালী হাসি কমিউনিটি হসপিটাল এন্ড ফাতেমা ডায়াগনষ্টিক সেন্টারের ভুয়া চিকিৎসা ও অপারেশন করার প্রতিবাদে মানববন্ধন হয়েছে। বুধবার জাগরণ রক্তদান সংঘের আয়োজনে এলাকাবাসী এই মানববন্ধন করে।

মানববন্ধনে ভুক্তভোগী সোনাতলা উপজেলার সিহিপুর বটতলা গ্রামের ফারুক হোসেন মুকুল জানান, তিনি গত ১২ জুন ওই হসপিটালে পেটের ব্যাথা জনিত রোগের চিকিৎসার জন্য যায়। হাসপাতালের দায়িত্বপ্রাপ্ত ডাক্তার আট্রাস্নোগ্রাম ও বিভিন্ন পরীক্ষা নীরিক্ষার পর তার পিত্ত থলিতে পাথর হয়েছে বলে জানায় এবং ১৩ জুন তা অপারেশনের জন্য প্রস্তুতি নেয়। অপারেশনের পূর্ব মুহুর্তে ডাক্তার তাকে অজ্ঞানের জন্য ১১টি ইঞ্জেকশন পুশ করে। এতে ফারুক হোসেন অজ্ঞান না হয়ে আরও গুরুতর অসুস্থ হয়ে পরে। 

ফারুক আরও জানান, এ ঘটনার পর তার সন্দেহ হলে তিনি বগুড়া শহরের ইবনে সিনা ও রেইনবো ডায়াগনষ্টিক সেন্টারে আবারো পরীক্ষা নিরিক্ষা করলে তার পেটে পাথর জনিত কোন রোগ নেই বলে রিপোর্ট আসে। বিষয়টি পরবর্তীতে ফাতেমা ডায়াগনষ্টিক সেন্টারের কর্তৃপক্ষকে অবগত করলে তারা ক্ষিপ্ত হয়ে রোগীকে ভয়ভীতি দেখায়। 

এর জের ধরে গতকাল বুধবার দুপুরে সৈয়দ আহম্মেদ কলেজ বটতলা এলাকায় ক্লিনিক কর্তৃপক্ষের বিচারের দাবিতে মানববন্ধন পালন করা হয়। এসময় বক্তব্য রাখেন জাগরণ রক্তদান কর্মসূচীর সাধারণ সম্পাদক রেজাউল করিম, সদস্য রিপন মিয়া প্রমুখ। এ বিষয়ে ক্লিনিক কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করা হলে তারা ভুল চিকিৎসার কথা অস্বীকার করে।