Joy Jugantor | online newspaper

ধুনটে বন্যার পানিতে নিখোঁজ সেই শিশুর লাশ উদ্ধার

ধুনট (বগুড়া) প্রতিনিধি

প্রকাশিত: ১৭:১৬, ২৩ জুন ২০২২

আপডেট: ১৮:১৪, ২৩ জুন ২০২২

ধুনটে বন্যার পানিতে নিখোঁজ সেই শিশুর লাশ উদ্ধার

প্রতীকী ছবি।

বগুড়ার ধুনট উপজেলায় যমুনা নদীর বন্যার পানিতে নিখোঁজের সাড়ে ২২ ঘন্টা পর আতিক হাসান (৭) নামে এক শিশুর লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের ডুবরি দল। 

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার শিমুলবাড়ি এলাকা থেকে তার লাশ উদ্ধার করা হয়। নিহত আতিক উপজেলা গোসাইবাড়ি পুর্বপাড়ার কমল হোসেনের ছেলে। 

জানা গেছে, যমুনা নদীর অব্যাহত পানি বৃদ্ধির ফলে শিমুলবাড়ি গ্রামের সড়কটি পানিতে ডুবে গেছে। সেখান দিয়ে পানির স্রোত বইছে। বুধবার বেলা ১২টার দিকে আতিক হাসান তার ভাইয়ের হাত ধরে ওই সড়ক দিয়ে যাচ্ছিল। এসময় কালভার্টটির কাছে পৌঁছলে পানির তীব্র স্রোতে আতিক তার ভাইয়ের হাত ফসকে ভেসে যায়। সংবাদ পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীর ও পুলিশ সদস্যরা ঘটনাস্থলে যান। সেখানে প্রাথমিকভাবে উদ্ধার তৎপরতা চালায়। কিন্ত আতিককে না পেয়ে উদ্ধার তৎপরতা স্থগিত করা হয়। পরে বৃহস্পতিবার সকালে রাজশাহীর ডুবরি দলের সদস্যরা ১০ মিনিটের মাথায় ডুবে যাওয়া স্থান থেকে শিশুটির লাশ উদ্ধার করেছে। চার সদস্যর ডুবরি দলের নেতৃত্ব দেন আরমান আলী। 

ধুনট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন লিডার হামিদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে জানান, নিখোঁজের পর তাকে তাৎক্ষনিকভাবে উদ্ধার করা সম্ভব হয়নি। বৃহস্পতিবার সকালে ডুবরিদের মাধ্যমে আতিকের লাশ উদ্ধার করে তার স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

Add