Joy Jugantor | online newspaper

প্রদীপের দুর্নীতির মামলায় সাক্ষ্যগ্রহণ ১৭ ফেব্রুয়ারি

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৫:০৯, ১৭ জানুয়ারি ২০২২

আপডেট: ১৬:৩৮, ১৭ জানুয়ারি ২০২২

প্রদীপের দুর্নীতির মামলায় সাক্ষ্যগ্রহণ ১৭ ফেব্রুয়ারি

সাবেক ওসি প্রদীপ-ফাইল ছবি

অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার আসামি টেকনাফ থানার বরখাস্ত হওয়া ওসি প্রদীপ কুমার দাশের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের মামলায় সাক্ষ্যগ্রহণ স্থগিত করেছে আদালত।

সোমবার দুপুরে চট্টগ্রাম বিভাগীয় বিশেষ জজ মুন্সী আবদুল মজিদের আদালত এ আদেশ দেন। এর আগে, গত ১৫ ডিসেম্বর এ মামলার বিচার শুরুর আদেশ দিয়েছিলেন একই আদালত।

প্রদীপ কুমার দাশের আইনজীবী রতন চক্রবর্তী বলেন, সাক্ষ্যগ্রহণের জন্য প্রথম দিন ধার্য ছিল সোমবার। চার্জ গঠনের বিরুদ্ধে উচ্চ আদালতে একটি পিটিশন দায়ের করা হয়েছে। আদালতে আসামি ও সাক্ষী উপস্থিত ছিলেন। পিটিশন উচ্চ আদালতে অপেক্ষমাণ রয়েছে। ফলে নির্দিষ্ট সময়ের জন্য সাক্ষ্যগ্রহণ স্থগিত রাখার আবেদন করা হয়। উভয়পক্ষের শুনানি শেষে সাক্ষ্যগ্রহণ স্থগিত করেছে আদালত। আগামী ১৭ ফেব্রুয়ারি পরবর্তী দিন ধার্য করা হয়েছে।  

গত বছরের ২৬ জুলাই আদালতে অভিযোগপত্রটি দাখিল করেন দুদকের সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-২ এর সহকারী পরিচালক মো. রিয়াজ উদ্দিন। এতে প্রদীপ ও তার স্ত্রীর বিরুদ্ধে তিন কোটি ৯৫ লাখ পাঁচ হাজার ৬৩৫ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন, সম্পদের তথ্য গোপন ও মানি লন্ডারিংয়ের অভিযোগ আনা হয়। 

২০২০ সালের ২৩ আগস্ট দুদক কর্মকর্তা মো. রিয়াজ উদ্দিন মামলাটি করেন। ২০২১ সালের ২০ সেপ্টেম্বর মামলার তদন্ত কর্মকর্তা ও দুদকের সহকারী পরিচালক মো. রিয়াজ উদ্দিনের করা আবেদনের প্রেক্ষিতে মামলার এজাহারে উল্লিখিত সম্পত্তি ক্রোকের নির্দেশ দেয় আদালত।

Add