Joy Jugantor | online newspaper

২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি আরো পাঁচ ডেঙ্গু রোগী

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ০৮:০৩, ১৫ জানুয়ারি ২০২২

২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি আরো পাঁচ ডেঙ্গু রোগী

ফাইল ফটো।

দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে সরকারি ও বেসরকারি হাসপাতালে পাঁচজন নতুন রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে রাজধানীর ভেতরের তিনজন ও বাইরের দু’জন। এর আগে শুক্রবার মাত্র একজন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

শনিবার ১৫ জানুয়ারি স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ এবং ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার (বিপিএম) ই-এম আই এস ডা. মোহাম্মদ জাহিদুল ইসলাম স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বর্তমানে রাজধানীসহ সারাদেশে বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন৩৫ জন। তাদের মধ্যে ঢাকার সরকারি হাসপাতাল ও বেসরকারি হাসপাতালে ২৪ জন এবং অন্যান্য বিভাগে ১১ জন রোগী ভর্তি রয়েছেন।

স্বাস্থ্য অধিদফতর সূত্রে জানা গেছে, সবশেষ ২৪ ঘণ্টায় আক্রান্ত ডেঙ্গু রোগীদের মধ্যে তিনজন সরকারি ও দুই জন বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১২ জানুয়ারি পর্যন্ত সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা মোট ১০০ জন। হাসপাতালে ভর্তি রোগীদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬৫ জন। চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে কেউ মারা যাননি। তবে ২০২১ সালে ডেঙ্গুতে মারা গেছেন ১০৫ জন।