Joy Jugantor | online newspaper

বাংলাদেশ থেকে সার কিন‌তে চায় ভুটান

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৭:১৯, ১১ জানুয়ারি ২০২২

বাংলাদেশ থেকে সার কিন‌তে চায় ভুটান

ফাইল ছবি।

বাংলাদেশ থেকে প্রায় তিন হাজার টন সার কেনার আগ্রহ প্রকাশ করেছে ভুটান। এ বিষয়ে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূনের সহযোগিতা চাওয়া হয়েছে।

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূনের সঙ্গে সাক্ষাৎকা‌লে মঙ্গলবার এ আগ্রহ প্রকাশ করেন বাংলাদেশ নিযুক্ত ভুটানের রাষ্ট্রদূত রিনচেন কুয়েনতসি।

শিল্প মন্ত্রণালয়ে মন্ত্রীর অফিস কক্ষে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। সাক্ষাৎকালে শিল্পমন্ত্রী স্বাধীনতার সময় বাংলাদেশকে অব্যাহত সমর্থন দেওয়ার জন্য ধন্যবাদ জানান এবং ভুটানের সঙ্গে একযোগে কাজ করার আশ্বাস দেন।

এ সময় বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশনের (বিসিআইসি) চেয়ারম্যান শাহ্‌ মো. ইমদাদুল হক, শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এস আলম এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের দক্ষিণ এশিয়া অনুবিভাগের পরিচালক সাহাব বিন আহমেদ উপস্থিত ছিলেন।

ভুটানের রাষ্ট্রদূত বাংলাদেশ থেকে আড়াই থেকে তিন হাজার টন সার কেনার আগ্রহ প্রকাশ করেন এবং এ ব্যাপারে শিল্পমন্ত্রীর সহায়তা কামনা করেন। 

জবাবে শিল্পমন্ত্রী জানান, বাংলাদেশ নিজেই সার আমদানি করে। এরপরও বন্ধুপ্রতীম দেশ হিসেবে ভুটানের জন্য আন্তর্জাতিক মূল্যে কাফকো থেকে প্রয়োজনীয় সার পাঠানোর ব্যবস্থা করা হবে। 

এ লক্ষ্যে শিগগিরই পররাষ্ট্র মন্ত্রণালয়ের সহযোগিতায় বিসিআইসি ও ভুটানের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হবে। 

Add