Joy Jugantor | online newspaper

খালেদা জিয়ার সুচিকিৎসার দাবিতে বগুড়ায় বিএনপির স্মারকলিপি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৩:৩৬, ২৪ নভেম্বর ২০২১

আপডেট: ১৩:৪৭, ২৪ নভেম্বর ২০২১

খালেদা জিয়ার সুচিকিৎসার দাবিতে বগুড়ায় বিএনপির স্মারকলিপি

পুলিশের ব্যারিকেড সরানোর চেষ্টায় বিএনপি নেতা-কর্মীরা

খালেদা জিয়ার সুচিকিৎসার দাবিতে দাবিতে বগুড়ায় জেলা প্রশাসক কার্যালয়ে স্মারকলিপি দিয়েছেন বিএনপি নেতা-কর্মীরা। বুধবার (২৪ নভেম্বর) দুপুর ১২টায় জেলা বিএনপির আহবায়ক ও পৌর মেয়র রেজাউল করিম বাদশা, সিনিয়র যুগ্ম আহবায়ক এ্যাড. এ.কে.এম সাইফুল ইসলাম এবং যুগ্ম আহবায়ক ফজলুল বারী তালুকদার বেলালের নেতৃত্বে একটি প্রতিনিধি দল বগুড়ার জেলা প্রশাসক জিয়াউল হকের কাছে স্মারকলিপি দেন। এসময় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের সড়কে অবস্থান নিয়ে নানারকম শ্লোগান দিতে থাকেন উপস্থিত নেতাকর্মীরা। বিএনপির এই কর্মসূচিতে জেলা প্রশাসক কার্যালয়ের আশপাশে অতিরিক্ত পুলিশ মোতায়েন ছিল।

এর আগে সকাল সাড়ে ১১ টায় শহরের নবাববাড়ি রোডে সংগঠনটির নিজস্ব কার্যালয়ে বিএনপির নেতাকর্মীরা সংক্ষিপ্ত সমাবেশ করেন। এতে বক্তারা বলেন, খালেদা জিয়াকে বাদ দিয়ে এ দেশে কোনো নির্বাচন হতে দেওয়া হবে না। তারা বলেন, সরকার মনে করেছিল, খালেদা জিয়াকে কারাগারে রাখলেই দল ভাঙবে; নেতাকর্মীরা চুপসে যাবে। কিন্তু বিএনপি আগের মতোই শক্তিশালী আর জনপ্রিয় দল হিসেবে এখনও রাজপথে রয়েছে। খালেদা জিয়ার মুক্তি না হওয়া পর্যন্ত তারা রাজপথ ছাড়বে না। 

সমাবেশ শেষে দলটির নেতাকর্মীরা মিছিল নিয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে যেতে চাইলে পুলিশ সদর ফাঁড়ির সামনে ব্যারিকেড দিয়ে তাদের বাঁধা দেয়৷ পরে দলটির একটি প্রতিনিধি দল পুলিশি অনুমতিতে কার্যালয় দিকে যাওয়ার কথা থাকলেও অন্যান নেতাকর্মীরা ব্যারিকেড সরিয়ে বের হয়ে আসেন। ওই সময় শহর জুড়ে আতংক ছড়িয়ে পড়ে৷