Joy Jugantor | online newspaper

বগুড়ার শাজাহানপুরে শিক্ষার্থীদের মাঝে গাছ বিতরণ 

নিজম্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:১৭, ২৭ অক্টোবর ২০২১

আপডেট: ২০:১৯, ২৭ অক্টোবর ২০২১

বগুড়ার শাজাহানপুরে শিক্ষার্থীদের মাঝে গাছ বিতরণ 

বুধবার শাজাহানপুরে শিক্ষার্থীদের মাঝে ফলজ গাছ বিতরণ করা হয়।

প্রাকৃতিক দুর্যোগের হাত থেকে পরিবেশেরর ভারসাম্য বজায় রাখাতে বগুড়ায় শিক্ষার্থীদের মাঝে গাছ বিতরণ করা হয়েছে। বুধবার বগুড়ার শাজাহানপুর উপজেলার দক্ষিণ পারতেখুর উচ্চ বিদ্যালয়ে বি-চেরিটেবল ফাউন্ডেশন (বিসিএফ) এ আয়োজন করে।

এতে প্রধান অতিথি ছিলেন জেলা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও জেলা আওয়ামী লীগের সদস্য আলমগীর হোসেন স্বপন। 

এসময় তিনি বলেন, দূষণের মারণ রোগে আক্রান্ত আমাদের বিশ্বপ্রকৃতি। এই কঠিন অসুখের এক অন্যতম ঔষধ বৃক্ষরোপণ। মানুষের চাহিদার কারণে দিন দিন ব্যাপক হারে বাড়ছে অরণ্য উচ্ছেদ। যার কারণে প্রকৃতি ভারসাম্য হারাচ্ছে।
প্রাকৃতিক পরিবেশ সুরক্ষা আমাদের দায়িত্ব। পরিবেশ ও প্রতিবেশের অন্যতম নিয়ামক হলো উদ্ভিদ ও গাছপালা। বৃক্ষলতা না থাকলে এ জগতে মানুষের বসবাস অসম্ভব হতো। তাই সুস্থ জীবনযাপনের জন্য দূষণমুক্ত সুস্থ পরিবেশ একান্ত প্রয়োজন। দূষণমুক্ত সুস্থ পরিবেশ গঠনে বৃক্ষরোপণ ও বনসংরক্ষনের ভূমিকা অন্যতম উল্লেখযোগ্য। 

বি-চেরিটেবল ফাউন্ডেশনের চেয়াম্যান আরিফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে উদ্বোধক উপস্থিত ছিলেন শাজাহানপুর থানার অফিসার ইনচার্জ আবদুল্লাহ আল মামুন।
এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক আরিফুল ইসলাম কাজল, জেলা তাঁতলীগের সহ-সভাপতি মনিরুজ্জামান, সাংগঠনিক সম্পাদক রাজু আহমেদ, ত্রান বিষয়ক সম্পাদক আল আমিন হোসেন সুমন, উপ প্রচার সম্পাদক মামুদুল হাসান রনি, কাজলসহ প্রমুখ।

অনুষ্ঠানে শিক্ষার্থীদের মাঝে বিভিন্ন ধরনের ফলজ গাছ বিতরণ করা হয়।