Joy Jugantor | online newspaper

পীরগঞ্জে হামলা মামলার ৪২ আসামি কারাগারে

রংপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৩:৩১, ২০ অক্টোবর ২০২১

আপডেট: ১৩:৪৩, ২০ অক্টোবর ২০২১

পীরগঞ্জে হামলা মামলার ৪২ আসামি কারাগারে

ফাইল ছবি।

রংপুরের পীরগঞ্জে হামলার দুই মামলায় গ্রেপ্তার ৪২ আসামিকে কারাগারে পাঠিয়েছে আদালত। গতকাল মঙ্গলবার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট-আদালতের বিচারক ফজলে এলাহী এ নির্দেশ দেন।

ধর্ম অবমাননার মামলায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়া ওই কিশোরকে কারাগারে পাঠিয়েছে আদালত। পীরগঞ্জে হামলার দুই দিনের মাথায় এলাকায় পরিস্থিতি স্বাভাবিক হচ্ছে। আতঙ্ক কাটিয়ে বাড়িঘরে ফিরতে শুরু করেছে মানুষ।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ধর্ম অবমাননার অভিযোগ তুলে গত রোববার রাতে রংপুরের পীরগঞ্জে রামনাথপুর ইউনিয়নে মাঝিপাড়ায় হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে হামলা চালিয়ে পুড়িয়ে দেয়া ও ভাঙচুর চালানো হয়। পাশাপাশি গবাদিপশু, স্বর্ণালংকার ও ইলেকট্রনিক সামগ্রী লুট করা হয়। এ ঘটনায় গত সোমবার ৪২ জনকে আটক করা হয়েছিল। তাদের গ্রেপ্তার দেখানো হলো।

ফেসবুকে ধর্ম অবমাননাকর পোস্ট দেয়ার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় সোমবার জয়পুরহাট থেকে আটক করা হয়েছে কিশোরকে।

আদালত সূত্রে জানা গেছে, গ্রেপ্তার কিশোরকে রংপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালতে হাজির করা হলে সে স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। জেলা পুলিশের আদালতে দায়িত্বপ্রাপ্ত পরিদর্শক গোলাম মোস্তফা বলেন, পুলিশ অভিযুক্তের বয়স ১৯ বছর বলে আদালতে তুলে ধরে। শুনানি শেষে আদালত আসামিকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এদিকে, ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনসহ হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির আাশ্বাস দিয়েছেন জাতীয় সংসদের স্পিকার ও তথ্যমন্ত্রী।