Joy Jugantor | online newspaper

বগুড়া আরডিএতে ‘শেখ রাসেল দিবস’ পালিত 

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:৪৯, ১৮ অক্টোবর ২০২১

আপডেট: ১৮:৫৫, ১৮ অক্টোবর ২০২১

বগুড়া আরডিএতে ‘শেখ রাসেল দিবস’ পালিত 

ছবি- জয়যুগান্তর

‘শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস, অদম্য আত্মবিশ্বাস’ প্রতিপাদ্য নিয়ে বগুড়ার পল্লী উন্নয়ন একাডেমীতে উদযাপিত হলো ‘শেখ রাসেল দিবস ২০২১’। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ ছেলে শেখ রাসেলের ৫৮ তম জন্মদিনে সোমবার সকালে একাডেমীর প্রশাসন ভবনের সামনে তার (শেখ রাসেলের) প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ও পুষ্পস্তবক অর্পন করা হয়। 

এ সময় আরডিএর মহাপরিচালক (অতিরিক্ত সচিব) খলিল আহমদ, আরডিএ ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ শেখ শাহরিয়ার মোহাম্মদ, আরডিএর কর্মকর্তা আরও অনেকে উপস্থিত ছিলেন। 

ছাত্র-ছাত্রীদের মাঝে শেখ রাসেল দিবসটির তাৎপর্য তুলে ধরার প্রয়াসে একাডেমীর অডিটোরিয়ামে একটি আলোচনা সভা ও কবিতা আবৃত্তি অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে একাডেমীর বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা উপস্থিত ছিলেন। 

আলোচনা শেষে এ দিবস উপলক্ষে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী ছাত্র-ছাত্রীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়। এরপর মহাপরিচালক মহোদয় আরডিএ ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজে ‘শেখ রাসেল কর্নার’ এর উদ্বোধন করেন।

দিবসটি উপলক্ষে শেখ রাসেলসহ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারে শহীদ সকল সদস্যের ছবি সম্বলিত ব্যানার-ফেস্টুন প্রদর্শন করা হয়। 

বাদ যোহর আরডিএ জামে মসজিদে শেখ রাসেলসহ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারে শহীদ সকল সদস্যের আত্মার মাগফিরাত কামনা করে ও দেশ-জাতির মঙ্গল কামনা করে দোয়ার আয়োজন করা হয়।