Joy Jugantor | online newspaper

পূর্ব বাংলা কমিউনিস্ট পার্টির নামে ফোন

বগুড়ায় ব্যাংক কর্মকর্তাদের কাছে চাঁদা দাবির ঘটনায় থানায় জিডি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২২:৪০, ১৩ অক্টোবর ২০২১

বগুড়ায় ব্যাংক কর্মকর্তাদের কাছে চাঁদা দাবির ঘটনায় থানায় জিডি

ছবি : সংগৃহীত

বগুড়ায় পূর্ব-বাংলা কমিউনিস্ট পার্টির নামে বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তাদের কাছে চাঁদা চাওয়ার ঘটনায় সাধারণ ডায়েরি করেছে কর্তৃপক্ষ। বুধবার (১৩ অক্টোবর) সন্ধ্যায় সদর থানায় ব্যাংকটির যুগ্ম পরিচালক পদমর্যাদার একজন কর্মকর্তা হুমকি পাওয়া সবার পক্ষ হয়ে সাধারণ ডায়েরিটি দায়ের করেন। 

ব্যাংক কর্মকর্তাদের বরাত দিয়ে জানা যায়, সাধারণ ডায়েরিতে ১৮ জন কর্মকর্তার কাছে চাঁদা চাওয়ার কথা বলা হয়েছে। পাশাপাশি চাঁদা না দিলে তাদের বা পরিবারের লোকজনদের প্রাণনাশের হুমকি দেওয়া কথাও সাধারণ ডায়েরিতে উল্লেখ করা আছে।পূর্ব-বাংলা কনিউনিস্ট পার্টির নামে চাঁদা চাওয়া ১৮ জন ব্যাংক কর্মকর্তার মধ্যে ১৫ জন যুগ্ম ও ৩ জন সহকারি পরিচালক পদমর্যাদার কর্মকর্তা রয়েছেন৷ এছাড়াও ওই ১৮ জন কর্মকর্তার মধ্যে ৩জন নারী ব্যাংক কর্মকর্তাও রয়েছেন। যাদের মধ্যে ২জন যুগ্ম ও ১জন সহকারি পরিচালক পদমর্যাদার কর্মকর্তা। তাদের কাছেও চাঁদা দাবি করে হত্যা ও ধর্ষণের হুমকি দেওয়া হয়েছে। 

ব্যাংক কর্মকর্তাদের বরাত দিয়ে আরও জানা যায়, গত রোববার (১০ অক্টোবর) থেকে মঙ্গলবার (১২ অক্টোবর) পর্যন্ত ১৮ জন কর্মকর্তার কাছে মুঠোফোনে চাঁদা দাবি করা হয়েছে৷ এরমধ্যে গত রোববার ০১৭৪২৬৩৫৭৮৬ নাম্বার থেকে, সোমবার এই ০১৭২১১৩৪৩০৪ নাম্বার থেকে ও সর্বশেষ মঙ্গলবার ০১৮৪৭৪২০৬৩২ নাম্বার থেকে ওই ব্যাংক কর্মকর্তাদের কাছে চাঁদা চাওয়া হয়। 

সাধারণ ডায়েরির দায়েরের বিষয়টি নিশ্চিত করে বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) সেলিম রেজা জানান, আমরা খুবই গুরুত্ব দিয়ে ঘটনাটি তদন্ত করছি। যারা এই কাজটির সাথে জড়িত থাকুক, তাদের চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে।