Joy Jugantor | online newspaper

নতুন কমিটি বাতিলের দাবিতে বগুড়ায় মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:৫৬, ১৩ অক্টোবর ২০২১

নতুন কমিটি বাতিলের দাবিতে বগুড়ায় মানববন্ধন

বুধবার বগুড়ায় মহিলা আওয়ামী লীগের নতুন কমিটি বাতিলের দাবিতে মানববন্ধন করা হয়।

বগুড়া জেলা মহিলা আওয়ামী লীগের নবগঠিত কমিটিকে অবৈধ উল্লেখ করে বাতিলের দাবীতে মানববন্ধন ও সমাবেশ করা হয়েছে।

বুধবার বেলা ১২টার দিকে শহরের সাতমাথায় সাবেক মহিলা আওয়ামী লীগের নেত্রীরা এ কর্মসূচি পালন করে।

মানববন্ধনে জেলা মহিলা আওয়ামী লীগের সাবেক মা ও শিশু বিষয়ক সম্পাদক ফজিলাতুন্নেছার সভাপতিত্বে বক্তব্য রাখেন সাবেক সিনিয়র যুগ্ন সাধারণ সম্পাদক স্বপ্না চৌধুরী। এসময় তিনি বলেন, গত ২ অক্টোবর কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগ নেত্রীরা দলীয় গঠনতন্ত্র উপেক্ষা করে অর্থের বিনিময়ে অযোগ্যদের নিয়ে নতুন জেলা কমিটি ঘোষণা করেছেন। এই কমিটি আমার মানি না। সম্পন্ন অগণতান্ত্রিক, অসংবিধানিক ও পূর্বপরিকল্পিতভাবে এ কমিটি ঘোষনা দেয়া হয়েছে। অবিলম্বে এই কমিটি বাতিল না করলে বৃহত্তর আন্দোলনের ঘোষনা দেন।

এতে উপস্থিত ছিলেন জেলা মহিলা আওয়ামী লীগের সদস্য মঞ্জুয়ারা, সদর উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি মাকসুদা বেগম, সাধারণ সম্পাদক আফরোজা হক, সেলিনা, নাজমুন নাহার, গোলাপী খাতুন, লাভলী রহমান প্রমুখ।

উল্লেখ্য, গত ৭ অক্টোবর বগুড়া জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদ নিয়ে আদালতের দ্বারস্থ হন সাবেক সাধারণ সম্পাদক সুরাইয়া নিগার সুলতানা ডরোথী। বগুড়ার প্রথম যুগ্ম জেলা জজ আদালতে এই পদের উপর অস্থায়ী নিষেধাজ্ঞা চেয়ে আবেদন করেন তিনি।

মামলায় বিবাদী করা হয় জেলা মহিলা আওয়ামী লীগের নতুন সাধারণ সম্পাদক সাবিহা সাবরিন পিংকি, সাবেক সভাপতি খাদিজা খাতুন শেফালী, কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সভাপতি সাফিয়া খাতুন ও সাধারণ সম্পাদক মাহমুদা বেগমকে।