Joy Jugantor | online newspaper

‘বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে আরডিএ নিরলসভাবে কাজ করছে’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪:৩৭, ২২ সেপ্টেম্বর ২০২১

আপডেট: ১৪:৩৯, ২২ সেপ্টেম্বর ২০২১

‘বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে আরডিএ নিরলসভাবে কাজ করছে’

পল্লী উন্নয়ন একাডেমী (আরডিএ) বগুড়ার ৩১তম বার্ষিক পরিকল্পনা সম্মেলন।

বঙ্গবন্ধুর লালিত স্বপ্ন ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়তে তার হাতে গড়া পল্লী উন্নয়ন একাডেমী (আরডিএ) নিরলসভাবে কাজ করছে বলে জানিয়েছেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য। 

বুধবার পল্লী উন্নয়ন একাডেমী (আরডিএ) বগুড়ার ৩১তম বার্ষিক পরিকল্পনা সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।  

বিগত ২০২০-২০২১ অর্থবছরের কার্যক্রম পর্যালোচনা এবং আগামী অর্থবছরের জন্য একটি কার্যকর কর্ম পরিকল্পনা প্রণয়নের লক্ষ্যে দুইদিন ব্যাপী এই সম্মেলন শুরু হয়েছে। আজ ছিল সম্মেলনের প্রথম দিন।

প্রধান অতিথি আরো বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এসডিজি ভিশন ২০২১ ভিশন ২০৪১ ও ডেল্টা প্ল্যান বাস্তবায়নে আরডিএ বিশেষ ভূমিকা পালন করে।

সম্মেলনে সভাপতিত্ব করেন আরডিএ বগুড়ার মহাপরিচালক অতিরিক্ত সচিব খলিল আহমেদ। সম্মেলনে মূল প্রবন্ধ উপস্থাপন করেন আরডিএ বগুড়া মহাপরিচালক খলিল আহমেদ। সার্বিক কর্মকাণ্ড ও সুষ্ঠুভাবে পরিচালনার জন্য প্রতিবছর বিগত অর্থবছরের সম্পাদিত প্রশিক্ষণ গবেষণা ও প্রায়োগিক গবেষণা কার্যক্রম পর্যালোচনা আগামী অর্থবছরের কর্ম পরিকল্পনা প্রণয়নের লক্ষ্যে বার্ষিক পরিকল্পনা এ সময় সম্মেলনে তুলে ধরা হয়।

এতে বিশেষ অতিথি ছিলেন পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মো. মশিউর রহমান এনডিসি এবং হাজী মোহাম্মদ দানেশ উদ্দিন ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. মো. কামরুজ্জামান। 

একাডেমীর ৩১তম বার্ষিক পরিকল্পনা সম্মেলনে কনভেনারের দায়িত্ব পালন করেন ভারপ্রাপ্ত পরিচালক মো. মিজানুর রহমান। অনুষ্ঠানে একাডেমির অনুষদ সদস্যবৃন্দ,  বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের আগত শিক্ষকবৃন্দ, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান থেকে আগত অতিথিবর্গ, গবেষক বিশেষজ্ঞগণ, একাডেমির সকল কর্মকর্তা কর্মচারীবৃন্দ যথাযথ স্বাস্থ্যবিধি মেনে সম্মেলনে উপস্থিত ছিলেন।

এছাড়াও সম্মেলন এর পাশাপাশি পল্লী উদ্যোক্তাদের পণ্য প্রদর্শনী এবং গবেষণাপত্রের পোস্টার উপস্থাপন করা হয়।