Joy Jugantor | online newspaper

ব্রেকআপের ভয়ে প্রেমিকা নিয়ে ঘুরতে গিয়ে জরিমানা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৩:৫৩, ১ আগস্ট ২০২১

আপডেট: ১৩:৫৮, ১ আগস্ট ২০২১

ব্রেকআপের ভয়ে প্রেমিকা নিয়ে ঘুরতে গিয়ে জরিমানা

প্রতীকী ছবি।

শাটডাউনের কারণে দুজনের দেখা হচ্ছে না, কোথাও ঘুরতে যাওয়া হচ্ছে না। প্রেমিকার আবদার মেটাতে মোটরসাইলে ঘুরতে বের হয়েছিলেন প্রেমিক। কিন্তু বিধি বাম। শাটডাউনের মধ্যে দুজন এক বাইকে চড়াতে নিষেধাজ্ঞা থাকায় ঘোরাঘুরির বদলে পড়তে হয়েছে পুলিশের মামলায়, গুনতে হয়েছে জরিমানা।

মিরপুর-১ নম্বর এলাকায় শুক্রবার চেকপোস্টে এ ঘটনা ঘটে। এসময় দায়িত্বে ছিলেন সার্জেন্ট নাজমুল হোসাইন রাসেল।  তিনি জানান, তাদেরকে চেকপোস্টে থামানোর পর প্রথমে পরিচয় দিয়েছিলেন কাজিন। কিন্তু পরবর্তীতে জানা যায়, তারা প্রেমিক-প্রেমিকা। তারা ঘুরতে বের হয়েছিলেন।

এ নিয়ে সার্জেন্ট নাজমুল তার ফেসবুকে পেজে একটি পোস্টও করেন। পোস্টে তিনি লিখেছেন, ‘বেচারা গার্লফ্রেন্ড নিয়ে লকডাউনে ঘুরতে বের হয়েছে। আজকে ঘুরতে না নিয়ে গেলে নাকি ‘ব্রেক-আপ’ ? আহারে! কী আর করা, বুঝিয়ে শুনিয়ে ছোট একটা কেস (জরিমানা) করে বাসায় পাঠালাম। তাদের উভয়ের সুবুদ্ধির উদয় হোক, এই কামনা করি।’

ফেসবুকে পোস্ট করার উদ্দেশ্য হিসেবে পুলিশের এই কর্মকর্তা বলেন, ‘অনেকটা মজার ছলে পোস্টটি দেয়া হলেও উদ্দেশ্য ছিল, এমনসব কারণে মানুষ যেন রাস্তায় না বের হয়। সবাই যেন সরকারের নির্দেশনাগুলো মেনে চলে।’

করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে দেশজুড়ে ঈদুল আজহা পরবর্তী ১৪ দিনের শাটডাউন চলছে, যা শেষ হবে ৫ আগস্ট। এই সময়ে অপ্রয়োজনে কাউকে বাড়ির বাইরে যাওয়ায় নিষেধাজ্ঞা রয়েছে সরকারের।

এরপরও অনেকে অপ্রয়োজনে বাইরে যাচ্ছেন। তাদের বিরুদ্ধে ব্যবস্থাও নিচ্ছে আইনশৃঙ্খলা বাহিনী।

শাটডাউনের নবম দিন শনিবারের সর্বশেষ তথ্য অনুযায়ী, অপ্রয়োজনে বাইরে যাওয়ার কারণে রাজধানীর সড়কে ৪৪০টি গাড়িকে জরিমানা করা হয়েছে ১০ লাখ ৪৫ হাজার টাকা।

এ ছাড়া মোবাইল কোর্টের মাধ্যমে ২০২ জনকে জরিমানা করা হয় ২ লাখ ৬ হাজার ৭১০ টাকা। এ সময় ৪৮১ জনকে গ্রেপ্তার করা হয়েছে।