Joy Jugantor | online newspaper

৩৩৩ নম্বরে ফোন দিয়েও বঞ্চিত দুস্থরা

মানিকগঞ্জে ইউএনওর গ্যারেজে নষ্ট হচ্ছে ত্রাণের খাদ্যসামগ্রী

মানিকগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ২২:২৬, ৯ জুন ২০২১

মানিকগঞ্জে ইউএনওর গ্যারেজে নষ্ট হচ্ছে ত্রাণের খাদ্যসামগ্রী

মানিকগঞ্জের সিংগাইর উপজেলা নির্বাহী কর্মকর্তার গ্যারেজের সামনে।

করোনা মহামারীর সময়ে দুস্থদের বিতরণের জন্য জরুরী ত্রাণের খাদ্যসামগ্রী ঘরেই পচে নষ্ট হচ্ছে। অথচ সরকারি তথ্যসেবা ৩৩৩ নম্বরে ফোন দিয়েও অনেক দুস্থ অসহায়দের ভাগ্যে মেলেনি এই ত্রাণসামগ্রী।

এমন অভিযোগ উঠেছে মানিকগঞ্জের সিংগাইর উপজেলা প্রশাসনের বিরুদ্ধে। তবে উপজেলা প্রশাসন কিছু ত্রাণ সামগ্রী পচে যাওয়ার কথা বললেও দুস্থদের বঞ্চিত হওয়ার কথা অস্বীকার করেছে। 

স্থানীয় সূত্রে জানা গেছে, গত ৩ মে ১২১নং স্বারকমূলে মানিকগঞ্জের সিংগাইর উপজেলার জন্য দুর্যোগকালীন সময়ে জরুরি ত্রাণ সহায়তায় ১ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়। ওই টাকায় ১০০ প্যাকেট ত্রাণ সামগ্রী কিনে ইউএনওর গাড়ি রাখার গ্যারেজ সংলগ্ন একটি কক্ষে গুদামজাত করে রাখা হয়। প্রতি প্যাকেটে ছিল- ১০ কেজি চাল, ২ কেজি ডাল, ৫ কেজি আলু, ২ কেজি পেঁয়াজ, ১ কেজি লবণ, ১ কেজি চিনি ও ২ প্যাকেট সেমাই। এর মধ্যে ঈদের আগে মাত্র ১০ প্যাকেট বিতরণ করা হয়।

খোঁজ নিয়ে দেখা যায়, উপজেলা নির্বাহী কর্মকর্তার বাসভবনের গ্যারেজ থেকে বেশ কিছু ত্রাণ সামগ্রীর প্যাকেট বের করে পচা খাদ্যদ্রব্যগুলো ফেলে দেয়া হচ্ছে। 

উপজেলার বিভিন্ন গ্রামের একাধিক দুস্থ ত্রাণ প্রত্যাশীদের সঙ্গে কথা বলে জানা গেছে, সরকারি তথ্যসেবা ৩৩৩ নম্বরে ফোন দিয়ে ও এমনকি উপজেলা অফিসে ধর্না দিয়েও মেলেনি ত্রাণসামগ্রী।

এমনি অভিযোগ করেন বাস্তা গ্রামের চাঁন মিয়া ও আছর উদ্দিন। তারা বলেন, ঈদের আগে ৩৩৩ নম্বরে একাধিকবার ফোন দেয়া হয়েছে। কিন্তু কেউ সাড়া দেয়নি। আমরাও কোনো খাদ্য সহায়তা পাইনি ।

উপজেলা মানবিক সহায়তা কর্মসূচি বাস্তবায়ন কমিটির সদস্য সচিব ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবু নাসের বলেন, ওটাতো ইউএনওর বাসায় ছিল। আমি এ বিষয়ে কিছুই বলতে পারবো না।

এ ব্যাপারে জানতে চাইলে সিংগাইর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রুনা লায়লা বলেন, এমন তথ্য কে দিয়েছে। ১০০ প্যাকেটের মধ্যে ৫৪ প্যাকেট বিতরণ করা হয়েছে। বাকী প্যাকেটের কিছু আলু পচে গেছে। সেগুলো কিনে বিতরণ করা হবে।


Warning: Unknown: write failed: Disk quota exceeded (122) in Unknown on line 0

Warning: Unknown: Failed to write session data (files). Please verify that the current setting of session.save_path is correct (/var/cpanel/php/sessions/ea-php72) in Unknown on line 0