Joy Jugantor | online newspaper

চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশে নিতে আবেদন করা হয়নি : স্বরাষ্ট

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ২১:৪৫, ৪ মে ২০২১

চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশে নিতে আবেদন করা হয়নি : স্বরাষ্ট

ছবি: সংগৃহীত

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নিতে সরকারের কাছে বিএনপি বা তাঁর পরিবারের পক্ষ থেকে কোনো ধরনের আবেদন করা হয়নি।

আজ মঙ্গলবার রাজধানীর ফার্মগেটের পূর্ব রাজাবাজারের নাজনীন স্কুলে কর্মহীন অসহায় মানুষের মধ্যে ঈদ উপহার বিতরণ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দেশের নিম্নআয়ের মানুষ যাতে কষ্ট না হয় সেজন্য সরকার সব সময় সতর্ক রয়েছে। প্রধানমন্ত্রী দেশের ৩৫ লাখ গরিব মানুষের জন্য আড়াই হাজার টাকা করে দিচ্ছেন।

গত ১১ এপ্রিল খালেদা জিয়ার করোনা শনাক্ত হয়। এরপর থেকে গুলশানের বাসা ‘ফিরোজা’য় তাঁর ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এফ এম সিদ্দিকীর নেতৃত্বে চিকিৎসা শুরু হয়। করোনা আক্রান্তের ১৪ দিন অতিক্রান্ত হওয়ার পরে খালেদা জিয়ার করোনা টেস্ট করা হয়েছিল কিন্তু ফলাফল পজিটিভ আসে। এরপর ২৭ এপ্রিল রাতে তাঁকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। পরদিন খালেদা জিয়ার চিকিৎসার জন্য ১০ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়। গতকাল তাঁকে হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) স্থানান্তর করা হয়।

এ অবস্থায় খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেওয়ার আগ্রহ প্রকাশ করে তাঁর পরিবার ও দল। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালকে ফোন করে বিষয়টি জানিয়েছেন।

বিএনপির মহাসচিব স্বরাষ্ট্রমন্ত্রীকে জানিয়েছেন, পরিবার খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর, লন্ডন বা ভালো কোথাও নিতে চায়।

ফোন পাওয়ার বিষয়টি নিশ্চিত করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, ‘মৌখিকভাবে আবেদন করা হয়েছে। তবে তাঁকে (খালেদা জিয়া) বাইরে যাওয়ার অনুমতি দেওয়া স্বরাষ্ট্র মন্ত্রণালয় বা সরকারের এখতিয়ারের মধ্যে পড়ে না, এটা আদালতের এখতিয়ার।’ স্বরাষ্ট্রমন্ত্রী আদালতের কাছে আবেদন করার আহ্বান জানিয়েছেন।