Joy Jugantor | online newspaper

শিবগঞ্জে  নারী জনপ্রতিনিধিদের বিক্ষোভ সমাবেশ

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি 

প্রকাশিত: ১৭:০৮, ২ মে ২০২১

আপডেট: ২১:০৮, ২ মে ২০২১

শিবগঞ্জে  নারী জনপ্রতিনিধিদের বিক্ষোভ সমাবেশ

বগুড়ার শিবগঞ্জ উপজেলা।

উপজেলা পরিষদের অনিয়মের প্রতিবাদে বগুড়ার শিবগঞ্জে নির্বাচিত নারী জনপ্রতিনিধিরা বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছেন। 

রোববার (২ মে) বেলা ১টার দিকে শিবগঞ্জ উপজেলা নারী উন্নয়ন ফোরামের ব্যানারে এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। 

এই প্রতিবাদ সভায় নেতৃত্ব দেন শিবগঞ্জ উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফাহিমা আক্তার। তিনি অভিযোগ করেন, উপজেলা পরিষদের বার্ষিক বাজেটের শতকরা ২৫ শতাংশ নারী উন্নয়ন ফোরামের জন্য বরাদ্দ দেওয়ার কথা থাকলেও দেওয়া হচ্ছে খুবই সীমিত। বরাদ্দকৃত ৯ লাখ টাকা এডিপির  টেন্ডারের মাধ্যমে বাস্তবায়ন করা হয়েছে। কিন্তু পিইসির মাধ্যমে একটি টাকাও বাস্তবায়ন করা হয়নি। ব্যানারে কিন্তু ঠিকই উন্নয়ন তহবিল দেখানো হয়েছে।

ফাহিমা আক্তার বলেন, ‘আমরা গত এক বছরে একটি টাকার কাজও করিনি। প্রধানমন্ত্রী ঘোষিত খাদ্য বান্ধব কর্মসুচির আওতায় ভিজিডি ও ভিজিএফ এর তালিকায় মহিলা ভাইস চেয়ারম্যানের জন্য যা বরাদ্দ রাখা হয় ইউনিয়ন পরিষদে গিয়ে তা-ও  পাওয়া যায় না ‘

তিনি আরও বলেন, উপজেলার করোনার বরাদ্দ ৩০ লাখ টাকা জনগণের হাতে হাতে না দিয়ে নাম মাত্রমূল্যে খাবার কিনে দেওয়া হচ্ছে। এ টাকা বন্টনের কোন নিয়ম মানা হচ্ছে না। উপজেলার বিভিন্ন দপ্তরে গেলে আমাকে কোন ফাইল দেখতে দেয়না। অফিসাররা একজন বিশেষ ব্যক্তির ইন্ধনে তালবাহানা করে।

উপজেলা চেয়ারম্যান ও পুরুষ ভাইস চেয়ারম্যানের কক্ষে এসি ও টিভি থাকলেও আমার রুমে ভালো একটা ফ্যানও নেই।  আমার ইচ্ছামত কোন প্রকল্প পরিদর্শনে যেতে পারি না। তাই আমার ভ্রমণ বিলও পাই না।

 এসব বিষয়ে আমরা   দ্রুততম সময়ের মধ্যে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি দিব বললেন মহিলা ভাইস চেয়ারম্যান।

অভিযোগের বিষয়ে শিবগঞ্জ উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহমেদ রিজু বলেন, তার বরাদ্দ নিয়ে কোন অনিয়ম হয়নি।  তার অভিযোগগুলো মিথ্যা। 

জানতে চাইলে শিবগঞ্জ উপজেলার ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌলী মন্ডল বলেন, কিছু দিন হলো আমি ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব পালন করছি। এ বিষয়ে আমি কিছু জানি  না। 

এসময় নারী উন্নয়ন ফোরামের সাধারণ সম্পাদক বিউটি বেগমসহ শিবগঞ্জ উপজেলার ১২টি ইউনিয়নের নির্বাচিত নারী জনপ্রতিনিধি এবং উপজেলার বিভিন্ন স্তরের তিন শতাধিক নারী উপস্থিত ছিলেন।