Joy Jugantor | online newspaper

বগুড়ায় নানীর হাতে নাতি খুন

প্রকাশিত: ২০:২৩, ১৩ এপ্রিল ২০২১

আপডেট: ২০:২৯, ১৩ এপ্রিল ২০২১

বগুড়ায় নানীর হাতে নাতি খুন

বগুড়ায় সংবাদ সম্মেলনে কথা বলছেন জেলা পুলিশ সুপার। ছবি: মামুনুর রশিদ

ভাগ্নের ছেলেকে দত্তক নেওয়াকে কেন্দ্র করে মনোমানিল্যে বগুড়ায় ছয় বছরের শিশু সিয়ামকে জবাই করে হত্যার ঘটনায় মালতী বেগম নামের একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বিকালে এক আত্মীয়র বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিকভাবে মালতী বেগম হত্যার কথা স্বীকার করেছে বলে জানিয়েছেন বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা।

মঙ্গলবার সন্ধ্যায় পুলিশ সুপারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। মালতি বেগম সম্পর্কে নিহত শিশু সিয়ামের নানী। মঙ্গলবার দুপুরে শাজাহানপুর উপজেলার গোহাইল ইউনিয়নের পানিহালী গ্রামের একটি ফসলি জমি থেকে থেকে সিয়াম নামের ঐ শিশুর লাশ উদ্ধার করা হয়। সিয়ামের মা সাবিনা বেগমের খালা হন মালতী। 

পুলিশ জানায়, দুই সপ্তাহ আগে সিয়ামের মামা মমিনের দুই সন্তানকে দত্ত দিতে অস্বীকার করায় মালতী বেগমের সাথে সাবিনার মনোমালিন্য হয়। এর জের ধরে সিয়ামের ক্ষতি করার পরিকল্পনা করেন মালতী। পরিকল্পনা অনুযায়ী সকালে বাড়ির লোকজনের অনুপস্থিতিতে সিয়ামকে চানাচুর খাওয়ানোর লোভ দেখিয়ে ধান ক্ষেতে নিয়ে জবাই করে হত্যা করেন মালতী। পরে পুলিশের জেরার মুখে হত্যার বিষয়টি স্বীকার করেন ঐ নারী। তার তথ্যে সিয়ামকে জবাইয়ে ব্যবহৃত হাসুয়া উদ্ধার করা হয়। এ বিষয়ে মামলা প্রক্রিয়াধীন।