Joy Jugantor | online newspaper

সুপ্রিম কোর্ট বার নির্বাচনের ভোটগ্রহণ আগামীকাল থেকে

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ০৮:৫৪, ৯ মার্চ ২০২১

আপডেট: ০৮:৫৪, ৯ মার্চ ২০২১

সুপ্রিম কোর্ট বার নির্বাচনের ভোটগ্রহণ আগামীকাল থেকে

ফাইল ছবি।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (সুপ্রিম কোর্ট বার) ২০২১-২০২২ বর্ষের নির্বাচনের ভোটগ্রহণ আগামীকাল বুধবার ও বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে।

নির্বাচন পরিচালনা সংক্রান্ত কমিটির প্রধান অবসরপ্রাপ্ত বিচারপতি এ এফ এম আবদুর রহমান জানিয়েছেন, নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। ১৪ পদের মধ্যে ৭টি সম্পাদকীয় পদ এবং ৭টি কার্যনির্বাহী সদস্য পদ রয়েছে।

জানা গেছে, দাখিলকৃত মনোনয়নপত্র যাচাই বাছাই এবং প্রত্যাহার শেষে ৫১ জন চূড়ান্তভাবে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে ৭টি সম্পাদকীয় পদের বিপরীতে ২৭ জন প্রতিদ্বন্দ্বিতা করেছেন। এর মধ্যে সভাপতি পদে ৫ জন, দুটি সহ-সভাপতি পদের বিপরীতে ৬ জন, সম্পাদক পদে ৪ জন, কোষাধ্যক্ষ পদে ৪ জন এবং ২টি সহ-সম্পাদক পদের বিপরীতে ৮ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৭টি কার্যনির্বাহী সদস্য পদের জন্য ২৪ জন প্রতিদ্বন্ধিতা করেছেন।

গত ৭ মার্চ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে প্রার্থী পরিচিতি এবং প্রার্থীরা নির্বাচিত হলে কি কি করবেন এ বিষয় তুলে ধরেন। সুপ্রিম কোর্ট বার নির্বাচনে এ সভা (প্রজেকশন) আয়োজন করে নির্বাচন সংক্রান্ত পরিচালনা কমিটি। এ সভায় সম্পাদকীয় ও সদস্য পদে প্রার্থীদের নির্দিষ্ট সময় বরাদ্দ দেয়া হয়।

নির্বাচন পরিচালনা সংক্রান্ত কমিটির প্রধান নির্বাচন সংক্রান্ত সব নিয়মনীতি ও বিধি বিধান অনুসরণ করে উৎসবমূখর পরিবেশে নির্বাচন সম্পন্ন করতে সবার সহযোগিতা কামনা করেন।