Joy Jugantor | online newspaper

ধুনটে স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগে ছাত্রলীগ নেতা গ্রেপ্তার

ধুনট (বগুড়া) প্রতিনিধি

প্রকাশিত: ০৭:৫৫, ১ মার্চ ২০২১

আপডেট: ০৮:০৩, ১ মার্চ ২০২১

ধুনটে স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগে ছাত্রলীগ নেতা গ্রেপ্তার

ছাত্রলীগ নেতা আকাশ খান। ছবি: সংগৃহীত

বগুড়ার ধুনট উপজেলায় বিয়ের প্রলোভনে স্কুলছাত্রীকে ধর্ষণের মামলায় আকাশ খান ফারুককে (২৫) গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল রোববার মধ্যরাতে বগুড়া সরকারী আজিজুল হক কলেজ এলাকার বন্ধন ছাত্রাবাস থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

আকাশ উপজেলার মোহনপুর দক্ষিন পাড়ার আমির হোসেন মাষ্টারের ছেলে। সে সরকারী আজিজুল হক কলেজের স্নাতক বিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ও কলেজ শাখা ছাত্রলীগের সদস্য।

আজ সোমবার (০১ মার্চ) দুপুর ১২টার দিকে ধুনট থানা থেকে আদালতের মাধ্যমে তাকে জেলা কারাগারে পাঠানো হয়েছে। এর আগে স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগে রোববার সন্ধ্যার দিকে তার বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়।

মামলা সূত্রে জানা গেছে, উপজেলার কান্তনগর চরপাড়া গ্রামের এক কৃষকের মেয়ে স্থানীয় উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর শিক্ষার্থী। প্রায় তিন মাস আগে মেয়েটির সাথে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছাত্রলীগ নেতা আকাশ খানের পরিচয় হয়। বিয়ের প্রলোভনে মেয়েটির সাথে প্রেমের সম্পর্ক গড়ে তোলে আকাশ।

গত শনিবার (২৭ ফেব্রুয়ারি) রাতে মেয়েটির মা-বাবাসহ পরিবারের লোকজন বাড়ির পাশে এক ওয়াজ মাহফিল যান। সে সময় মেয়েটি বাড়িতে একা ছিল। এ সুযোগে আকাশ খান মেয়েটিকে বিয়ের কথা বলে বাড়ি থেকে নিয়ে যায়। এরপর আকাশ খান বাড়িতে নিয়ে গিয়ে শয়ন কক্ষের ভেতর একাধিকবার ধর্ষণ করে। ধর্ষণের পর মেয়েটি বিয়ের জন্য চাপ দিলে ভয়ভীতি দেখিয়ে মধ্যরাতে আকাশ মেয়েটিকে তার বাড়িতে পৌছে দেয়।

এ ঘটনায় স্কুলছাত্রীর বাবা বাদী হয়ে রোববার সন্ধ্যার দিকে আকাশের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেন।

ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) কৃপা সিন্ধু বালা এ তথ্য নিশ্চিত করে বলেন, ধর্ষণের শিকার স্কুলছাত্রীর শারীরিক পরীক্ষার জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এরপর বগুড়া আদালতে স্থুলছাত্রীর জবানবন্দী রেকর্ড করা হবে।